দুইদিনের ক্যারিয়ার কনে ছিল ১০টি সেমিনার

প্রকাশ: বৃহস্পতিবার, ০৮ মার্চ, ২০১৮
Image নিজস্ব প্রতিবেদক
news-banner
  ছবি: সংগৃহীত
তরুণ প্রজন্মকে ক্যারিয়ার সম্পর্কে সচেতনতা দিতে এবং তাদের লক্ষ্য নির্ধারণের সহায়তা করতে বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে অনুষ্ঠিত হলো ‘ক্যারিয়ার কন ২০১৮’। রাজধানী ঢাকার কেএইবিতে দুই দিনব্যাপী এই আয়োজনে অনুষ্ঠিত হয়।

আয়োজনে ১০টি সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারের বিষয়গুলোর মধ্যে ছিলো করপোরেট রিক্রুটমেন্ট প্রসেস, বিল্ড ইয়োর ক্যারিয়ার ইন বাংকিং সেক্টর, ক্যারিয়ার ইন এআর/ভিআর/গেমিং, সিভি রাইটিং এন্ড ইন্টারভিউ ফেসিং, ফাইভ কোয়ালিটিস অফ বিকামিং ইন্টারপিনিউরশিপস, মিট দ্য আইকন, ক্যারিয়ার অপার্চুনিটি ইন আর্মড ফোর্সেস, মোক ইন্টারভিউ, লোকাল এন্ড ইন্টারন্যাশনাল জব মার্কেট।

শুক্রবার উদ্বোধনীতে প্রধান অতিথি ছিলেন মসলিন ক্যাপিটালের কো-ফাউন্ডার এবং চেয়ারম্যান অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল আব্দুল হাফিজ, এনডিসি, পিএসসি।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল হাফিজ বলেন, ‘তরুণ প্রজন্ম তাদের নিজেদের উন্নতির সাথে দেশ এবং সমাজের উন্নতিতে অগ্রণী ভূমিকা রাখতে পারে। তরুণরা তাদের উদ্ভাবনী শক্তি এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজেদের লক্ষ্য অর্জন করতে সমর্থ হবেন। তরুণরা ইনোভেটিভ আইডিয়া কাজে লাগিয়ে নিজেকে প্রমাণ করতে পারেন৷’

অনুষ্ঠানে বাংলাদেশ ইনোভেশন ফোরামের ফাউন্ডার আরিফুল হাসান অপু বলেন, ‘তরুণদের ক্যারিয়ার নিয়ে দ্বিধা দ্বন্দ্ব অনেক বেশি আর তার জন্য সঠিক গাইডলাইন দিতে আজকের এই আয়োজন ক্যারিয়ার কন ২০১৮। এতে তরুণরা সঠিক দিক নির্দেশনা পাবেন এবং নিজেদের ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে জ্ঞান সমৃদ্ধ হবে।’

এই আয়োজনের সহযোগী হিসাবে ছিলেন মারকেন্টাইল ব্যাংক, গ্লোবাল সেন্টার ফর ইনোভেশন এন্ড লার্নিং ও বিডিজবস ডট কম, ট্রাই ল্যাবস, ই-সফট ট্রেইনিং, ড্রিমার্স ল্যাব, ইন্টারেক্টিভ আরটিফেক্ট, ফ্লো ডিজিটাল ও জাগো নিউজ ২৪ ডট কম।

Leave Your Comments