আসছে নতুন দুই ক্যুপ এসইউভি

প্রকাশ: রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪
Image টেকভয়েস২৪  ডেস্ক
news-banner
  ছবি: সংগৃহীত
শিগগিরই বাজারে আসছে নতুন দুই ক্যুপ এসইউভি। যার মধ্যে অন্যতম সিত্রোয়েন ব্যাসল্ট। এই গাড়ির লুক প্রকাশ করেছে সিত্রোয়েন। এর আগে এই গাড়ির আগে কনসেপ্টের বিষয়ে জানা গিয়েছিল। এবার এল বাস্তব ছবি প্রকাশ্যে। এই গাড়ির স্পেসিফিকেশন কী কী আছে তা জানা গেছে, তারই সঙ্গে অন্দরসজ্জাতেও উকিঝুঁকি দেওয়া গেছে।

সিত্রোয়েন ব্যাসল্ট মূলত তৈরি হয়েছে সি৩ এয়ারক্রসের ওপর ভিত্তি করে। কিন্তু ফিচারের দিক থেকে অনেকটাই এগিয়ে রয়েছে নয়া মডেলটি। পাশাপাশি আরও বেশি স্পোর্টি ক্যুপ ডিজাইন আনা হয়েছে গাড়িটিতে। সামান্য কিছু অদলবদল করা হয়েছে ডিজাইনে। তবে সেটা বেশ আকর্ষণীয় হয়েছে।

ফ্রন্ট এন্ড অনেকটাই সি৩ এয়ারক্রসের মতো হয়েছে, সেটা দেখতেও খারাপ লাগছে না। বড় দুইটি পার্ট গ্রিল এবং হেডল্যাম্প বাকি ডিজাইনের সঙ্গে ভালো তালমিল হয়েছে। সেডানের মতো রুফলাইন রাখা হয়েছে গাড়িটিতে।

এই সিত্রোয়েন ব্যাসল্ট গাড়ির গ্রাউন্ড ক্লিয়ারেন্স বেশ ভালো। যদিও ১৭ ইঞ্চির চাকা কিছুটা ছোট লাগে। সেটা অন্যতম বড় বদল আনা হয়েছে সেটা হল নতুন এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প, তার সঙ্গে রয়েছে ডিআরএল। সি৩ এয়ারক্রসের মতোই ফ্লাপ হ্যান্ডেল রাখা হয়েছে এখানেও।

অন্দরসজ্জায় অনেকটাই বদল আনা হয়েছে। কেবিনের ফিচার আরও বেশি হয়েছে সিত্রোয়েন ব্যাসল্ট। রয়েছে অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোলের ফিচার। রয়েছে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। এর সঙ্গেই ফ্রন্ট আর্মরেস্ট রয়েছে। সেন্ট্রাল কনসোল ডিজাইন রয়েছে সিত্রোয়েনের এই মডেলে।

সি৩ এয়ারক্রসের মতোই সিত্রোয়েন ব্যাসল্টে রয়েছে ১০ ইঞ্চির টাচস্ক্রিন, তার সঙ্গেই ওয়ারলেস অ্যানড্রয়েড অটো এবং অ্য়াপল কার প্লে। এর সঙ্গেই রয়েছে রিয়ার ভিউ ক্যামেরা। কেবিনের ডিজাইন অনেকটাই প্রিমিয়াম করা হয়েছে। সমগোত্রীয় যা যা গাড়ি রয়েছে বাজারে তার থেকেই ফিচারের দিক থেকে অনেকটাই এগিয়ে সিত্রোয়েন ব্যাসল্ট।

Leave Your Comments