হাজারো তরুণের প্রেরণার উৎস এআই ডিজিটাল

প্রকাশ: বুধবার, ২৮ মার্চ, ২০১৮
Image টেকভয়েস২৪ রিপোর্ট
news-banner
  ছবি: সংগৃহীত
সামাজিক যোগাযোগমাধ্যমের সাইবার নিরাপত্তা নিশ্চিতের সেবা দানের মাধ্যমে দেশে ও দেশের বাইরে সুনাম অর্জন করেছে আব্দুল্লাহ আল ইমরানের এআই ডিজিটাল অ্যাজেন্সি।

সামাজিক মাধ্যমের সাইবার নিরাপত্তা নিয়ে বিভিন্ন সংগঠনের কাজ করার মাধ্যমে বন্ধু শিবলুকে নিয়ে শুরু হয় এআই ডিজিটাল অ্যাজেন্সির প্রতিষ্ঠাতা ইমরানের পথচলা। শুরুতে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে বিনামূল্যে সাইবার সিকিউরিটি সহায়তা করলেও নিজের দক্ষতাকে আয়ের মাধ্যম হিসেবে কাজে লাগাতে ফ্রিল্যান্সিংয়েএর দিকে পা বাড়ান উদ্যোক্তা ইমরান। এরই পরিপ্রেক্ষিতে ২০১৯ সালে নিজের পরিচয় গড়ার স্বপ্ন নিয়েই শুরু করেন এ প্রতিষ্ঠানটি।

পথচলার শুরুতে মিউজিক ডিস্ট্রিবিউশন, বই ডিস্ট্রিবিউশন, গুগোল ও বিং নলেজ প্যানেল নিয়ে কাজ শুরু করেন ইমরান। পাশাপাশি কাজ করেন সাইবার নিরাপত্তা নিয়েও। প্রথমেই সফলতার আলোকে ছুঁতে পারেনি তারা। সম্পূর্ণ বিনা পারিশ্রমিকে সোশ্যাল মিডিয়া সাইবার নিরাপত্তা বিষয়ক সমস্যার সমাধান নিয়ে কাজ করা শুরু করলে ধীরে ধীরে দেখা পান সফলতার। এখন বিভিন্ন প্রতিষ্ঠানে সাইবার নিরাপত্তা পরামর্শ দেবার পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমের ভেরিফিকেশন ও ওয়েব ডেভেলপমেন্ট নিয়ে কাজ করছেন তারা।

কাজের ক্ষেত্র নিয়ে ইমরান বলেন, সোশ্যাল মিডিয়ায় সাইবার নিরাপত্তা নিয়ে বেশ কিছু পরিকল্পনা আছে। কেননা প্রতিনিয়ত মানুষ এই সমস্যার সম্মুখীন হচ্ছে।

ইমরান ও শিবলুর এআই ডিজিটাল অ্যাজেন্সি এখন বাংলাদেশের সীমানা পেরিয়ে ভারত ও শ্রীলংকায় সেবা দিয়ে চলেছে। তথ্যপ্রযুক্তি ও সামাজিক যোগাযোগমাধ্যমকে কাজে লাগিয়ে ইমরান ও শিবলুর মতো হাজারো তরুণ এখন প্রেরণার উৎস হয়ে দাঁড়িয়েছে এআই ডিজিটাল অ্যাজেন্সি।

Leave Your Comments