অ্যামলেড কার্ভ ডিসপ্লেসহ ভিভোর টি ৩ আলট্রা স্মার্টফোন

প্রকাশ: সোমবার, ০৯ সেপ্টেম্বর, ২০২৪
Image টেকভয়েস২৪  ডেস্ক
news-banner
  ছবি: সংগৃহীত

ভারতের বাজােরে নতুন স্মার্টফোন টি ৩ আলট্রা উন্মোচন করেছে চীনা প্রযুক্তি ব্র্যান্ড ভিভো। মডেলটি কোম্পানিটির টি সিরিজের অন্তর্ভুক্ত। নতুন স্মার্টফোনটি আধুনিক ডিজাইন ও শক্তিশালী ফিচার দিয়ে সাজানো, যা প্রযুক্তিপ্রেমীদের পাশাপাশি সাধারণ ব্যবহারকারীদেরও আকৃষ্ট করবে।

এতে ১ দশমিক ৫কে রেজল্যুশনের অ্যামলেড কার্ভ ডিসপ্লে রয়েছে। ফলে এতে ভিডিও স্ট্রিমিং ও গেমিং অভিজ্ঞতা আরও ভালো হবে। স্মার্টফোনটিকে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ চিপসেট ব্যবহার করা হয়েছে।

ভিভো ফোনটির ক্যামেরার সঙ্গে কোম্পানিটির বিশেষ অরা ফ্ল্যাশ রয়েছে। এ ছাড়া ফোনটি গরম হওয়া টেকাতে এর সঙ্গে ৪ হাজার ২০০ এমএম স্কয়ারের ভিসি কুলিং সিস্টেম রয়েছে। ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে স্মার্টফোনটির লক খোলা যাবে। ফোনটিতে শক্তিশালী ব্যাটারি রয়েছে। তাই একবার চার্জ দিলে স্মার্টফোনটিতে টানা ৬৫ ঘণ্টা গান শোনা যাবে বলে দাবি করছে ভিভো।

ভিভো টি৩ আলট্রার দাম ও রং 
র‍্যাম ও ইন্টারনাল স্টোরেজের অনুযায়ী ভিভো টি৩ স্মার্টফোনটি তিনটি সংস্করণে পাওয়া যাবে। ভিভো টি৩-এর ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল সংস্করণের দাম ৩১ হাজার ৯৯৯ রুপি বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৫ হাজার ৬৯৪ টাকা।

স্মার্টফোনটির ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল সংস্করণের দাম ৩৩ হাজার ৯৯৯ রুপি বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৮ হাজার ৫৫০ টাকা। আর ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল সংস্করণের দাম ৩৫ হাজার ৯৯৯ রুপি বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫১ হাজার ৪০৬ টাকা।

ফোনটি ফরেস্ট গ্রিন (হালকা সবুজ) ও লুনার গ্রে (হালকা ধূসর) রঙে পাওয়া যাবে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ফোনটি ভারতে খুচরা বাজারে বিক্রি শুরু হবে।

ভিভো টি৩ আলট্রা স্মার্টফোনের স্পেসিফিকেশন 
পেছনের ক্যামেরা: ডুয়েল ক্যামেরা-অটোফোকাস ফিচারসহ ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৯২১ প্রাইমারি সেন্সর ও ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা।

সেলফি ক্যামেরা: অটোফোকাস ফিচারসহ ৫০ মেগাপিক্সেল ক্যামেরা
নেটওয়ার্ক: ৫জি 
আয়তন: ১৬৪.৬ x ৭৪.৯৩ x ৭.৫৮ এমএম 
ওজন: ১৯২ গ্রাম
ডিসপ্লে: ৬ দশমিক ৭৮ ইঞ্চি কার্ভ অ্যামলেড ডিসপ্লে। 
রিফ্রেশ রেট: ১২০ হার্টজ 
রেজল্যুশন: ১২৬০ x ২.৮০০ পিক্সেলস
ব্রাইটনেস: ৪,৫০০ নিটস
অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচওএস ১৪ 
চিপসেট: অক্টা-কোর ৪ এনএম মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ ‍+ 
র‍্যাম: ৮ জিবি ও ১২ জিবি এলপিডিডিআর ৫ এক্স 
ইন্টারনাল স্টোরেজ: ১২৮ জিবি ও ২৫৬ জিবি 
ব্লুটুথ: ৫.৩ 
জিপিএস: আছে 
আইপি রেটিং: আইপি ৬৮ 
ইউএসবি: টাইপ সি
ব্যাটারি: ৫,৫০০ এমএএইচ
চার্জিং: ৮০ ওয়াট ফাস্ট চার্জিং। তথ্যসূত্র: ৩৬০ গ্যাজেটস

Leave Your Comments