‘অক্টোবর প্রাইম ডে’ ইভেন্টের তারিখ জানালো অ্যামাজন

প্রকাশ: শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
Image টেকভয়েস২৪  ডেস্ক
news-banner
  ছবি: সংগৃহীত
অ্যামাজন গ্রাহকদের বহুল প্রতীক্ষিত ‘অক্টোবর প্রাইম ডে’ ইভেন্টের তারিখ ঘোষণা করেছে বিশ্বের সবচেয়ে বড়  ই-কমার্স মার্কেটপ্লেস প্রতিষ্ঠানটি। অ্যামাজন প্রাইম গ্রাহকদের জন্য দারুন সব অফার নিয়ে অ্যামাজন হাজির হবে দু’দিনের এই ইভেন্টে- যেটা ‘প্রাইম বিগ ডিল ডেজ’ ইভেন্ট নামেও পরিচিত। এবারের অক্টোবর প্রাইম ডে অনুষ্ঠিত হবে ৮ ও ৯ অক্টোবর। 

উল্লেখ্য, দু’দিনের এই ইভেন্টে মূল্যছাড়সহ বিভিন্ন অফার পাবেন গ্রাহকরা। তবে অক্টোবর প্রাইম ডে’র অফারগুলো কেবলমাত্র অ্যামাজনের প্রাইম সাবস্ক্রিপশন সার্ভিসের গ্রাহকরাই অ্যাক্সেস করতে পারবেন। যেমনটা গ্রীষ্মে অনুষ্ঠিত ‘সামার প্রাইম ডে সেল’-এর ক্ষেত্রেও প্রযোজ্য ছিলো। 

এই ধরণের প্রাইম ইভেন্টগুলোতে প্রাইম গ্রাহকদের জন্য বিশেষ অফারের পাশাপাশি সাধারণ গ্রাহকদের জন্যেও অ্যামাজন নির্দিষ্ট কিছু পণ্যে ভালো অফার নিয়ে আসে। তবে বছরে ১৩৯ ডলার খরচ করে যারা প্রাইম সাবস্ক্রিপশন কিনতে ইচ্ছুক তাঁরা চাইলে এখনই প্রাইম গ্রাহক হয়ে উপভোগ করতে পারেন এক্সক্লুসিভ অফারগুলো।

২০২২ সাল থেকে অনুষ্ঠিত হচ্ছে শরতের এই অ্যামাজন প্রাইম ইভেন্ট। প্রথম বছর ইভেন্টটির নাম ছিলো ‘প্রাইম আর্লি অ্যাক্সেস সেল’, যেটা গত বছর (২০২৩ সালে) নাম পরিবর্তন করে রাখা হয় ‘প্রাইম বিগ ডিল ডেজ’। তবে নাম যাই হোক, ব্ল্যাক ফ্রাইডে-কে সামনে রেখে শরতকালের এই প্রাইম ইভেন্টের মাধ্যমেই অ্যামাজন গ্রাহকদের ছুটির সময়ের শপিং (হলিডে শপিং সিজন) শুরু হয়ে যায়। 

বেস্ট বাই, টার্গেট ও ওয়ালমার্টের মতো অ্যামাজনের প্রতিদ্বন্দ্বী রিটেইল প্রতিষ্ঠানগুলোও একই সময়ে বিভিন্ন পণ্যে দারুন সব অফার দিয়ে থাকে। এবছরও এমনটাই আশা করা হচ্ছে। সেদিক থেকে অচিরেই প্রতিষ্ঠানগুলো নিজেদের সেরা অফারগুলো কবে নাগাদ নিয়ে আসবে তা জানানোর কথা। 

যারা অ্যামাজনের প্রাইম গ্রাহক নন তারা চাইলে ৩০ দিনের পরীক্ষামূলক প্রাইম সার্ভিস নিয়ে অক্টোবরের প্রাইড ডে’র অফারগুলো উপভোগ করতে পারেন। পরবর্তীতে সার্ভিস মনমতো না হলে ৩০ দিনের মধ্যেই সাবস্ক্রিপশন বাতিল করে দিতে পারেন। সেক্ষেত্রে ৩০ দিনের এই প্রাইম সার্ভিসের জন্য গ্রাহকের খরচ হবে শূন্য।

অক্টোবর প্রাইম ডে’র অফারগুলোর বেশিরভাগই ইভেন্ট শুরু হওয়ার আগে প্রকাশ করা হয় না। ৪৮ ঘন্টার এই ইভেন্টে পরিধেয় বস্ত্র থেকে শুরু করে দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় প্রায় সকল পণ্যের উপরই দেয়া হয় বিশেষ অফার। সাম্প্রতিক সময়ে শরতের প্রাইম ডে ইভেন্টগুলোতে প্রযুক্তি পণ্যের মধ্যে স্মার্টফোন, ট্যাবলেট, হেডফোন, ইয়ারবাড, রোবট ভ্যাকুমসহ বাসাবাড়ির বিভিন্ন স্মার্ট পণ্যে আকর্ষণীয় মূল্যছাড় প্রদান করা হয়েছে। 

উল্লেখ্য, অক্টোবর প্রাইম ডে’র তারিখ ঘোষণার পর অ্যামাজনের সাইটে ইতোমধ্যেই কিছু কিছু পণ্যে অফার দেয়া শুরু হয়েছে। ব্ল্যাক ফ্রাইডে’র আগে ক্রেতাদের মধ্যে উৎসবের সিজনের কেনাকাটার আমেজ তৈরি হয়ে যায় এই ধরণের ইভেন্টের মাধ্যমে। তথ্যসূত্র: এনগেজেট, ম্যাশেবল

Leave Your Comments