প্রতিটি হত্যাকাণ্ডের বিচার হবে: উপদেষ্টা নাহিদ

প্রকাশ: শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪
Image টেকভয়েস২৪ রিপোর্ট
news-banner
  ছবি: সংগৃহীত
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, প্রতিটি জীবনের মূল্য আছে, সকল হত্যাকাণ্ডের বিচার করার পাশাপাশি সবাই যেন সুবিচার পায় সে বিষয় নিশ্চিত কর হবে।

শনিবার নারানখাইয়া, স্বনির্ভর এলাকায়  নিহত মামুন, জুলান চাকমা এবং রুবেল ত্রিপুরার পরিবারের সদস্যদের সাথে খাগড়াছড়ি সার্কিট হাউজে সাক্ষাৎকালে উপদেষ্টা একথা বলেন।

সাক্ষাৎকালে নিহতের পরিবারের সদস্যরা হত্যাকাণ্ডের বিচার চাওয়ার পাশাপাশি উপদেষ্টার মাধ্যমে সরকারের কাছে সহায়তা প্রার্থনা করেন।

নাহিদ ইসলাম বলেন, অবশ্যই প্রতিটি হত্যাকাণ্ডের বিচার  হবে। এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের প্রত্যেককে বিচারের আওতায় আনা হবে।  আইন হাতে তুলে নেওয়ার অধিকার কারও নাই। নিহতদের পরিবারের জন্য আর্থিক সহায়তা প্রদানের পাশাপাশি যে কোন প্রয়োজনে পাশে থাকার প্রতিশ্রুতি দেন উপদেষ্টা। 

পাহাড়িদের আতঙ্কিত হওয়ার কিছু নাই উল্লেখ করে এঘটনা যেন অন্য কোন খাতে প্রবাহিত না করা হয়‌ এবং এ ঘটনা নিয়ে পাহাড়ি বাঙালিদের মধ্যে যেন বিভেদ না হয় সে বিষয়ে তিনি নিহতদের পরিবারকে অনুরোধ করেন।

নাহিদ ইসলাম বলেন, বাংলাদেশে বিভিন্ন জনগোষ্ঠীর মানুষ বসবাস করে তাদের সবার অধিকার সমান। দুই জনগোষ্ঠীর বিভেদ  নতুন করে উস্কে দেওয়ার পাঁয়তারা চলছে এ বিষয়ে সবাইকে সতর্ক থাকাতে হবে‌।

 সাক্ষাৎকালে খাগড়াছড়ি জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave Your Comments