বিটিআরসির সংস্কারে ১৭ প্রস্তাব মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের

প্রকাশ: রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪
Image টেকভয়েস২৪ রিপোর্ট
news-banner
  ছবি: সংগৃহীত
দেশের টেলিযোগাযোগ খাতে সংস্কারের রূপরেখা তুলে ধরে বাংলাদেশ টেলিযোগ নিয়ন্ত্রণ কমিশনের কাছে ১৭টি প্রস্তাব পেশ করেছে গ্রাহক স্বার্থ নিয়ে সোচ্চার সংগঠন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। জমা দেওয়া প্রস্তাবনায়, বিটিআরসি’র ক্ষমতায়ন, প্রতি সপ্তাহে গণশুনানি, টাওয়ারের মান, সেবা মূল্য যাচাই, গবেষণা ও জবাবদিহীতা প্রতিষ্ঠার মতো বিষয় উল্লেখ করা হয়েছে।

শনিবার (২২ সেপ্টেম্বর) আগারগাঁওয়ে বিটিআরসি’র নব নিযুক্ত চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এমদাদুল হক বারী’র কাছে এই প্রস্তাবনাটি তুলে দেন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

তার নেতৃত্বে এই প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন এডভোকেট মনিরুজ্জামান শাশ্বত মনির, প্রকৌশলী আবু সালেহ ও তথ্য দপ্তর সম্পাদক শেখ ফরিদ।

প্রস্তবানটি গ্রহণ করে সকল পক্ষের মতামতের ভিত্তিতে কমিশনকে শক্তিশালী করার প্রতিশ্রুতি দেন বিটিআরসি চেয়ারম্যান, এমদাদুল হক। তিনি বলেন, এ জন্য গ্রাহক অ্যাসোসিয়েশনকেও সহযোগিতা করতে হবে। সেই সাথে কোয়ালিটির সার্ভিসের সাথে যুক্ত বিষয়গুলো সঠিকভাবে উপস্থাপন করতে হবে। কেন মানহীন সেবা দেওয়া হচ্ছে সেটি খুঁজে বের করে কমিশনকে জানাতে হবে। পাশাপাশি গ্রাহকদেরকে উদ্বুদ্ধ করতে হবে এবং গ্রাহকের সঠিক তথ্য কমিশনকে জানিয়ে সহযোগিতা করতে হবে।

অপরদিকে সংগঠনের পক্ষ থেকে মহিউদ্দিন আহমেদ বলেন, আমরা দীর্ঘ ১০ বছর যাবত কমিশনকে বিভিন্ন তথ্য প্রমাণ উপস্থাপন করে সহযোগিতা করে আসছি। আমরা চাই কমিশন আইন সংস্কার করে কমিশনকে পূর্ণাঙ্গ ক্ষমতা ফিরিয়ে দিতে সার্বিক সহযোগিতা করতে। এবং গ্রাহকদের অধিকার রক্ষায় কমিশনকে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। শতভাগ মানুষের চাহিদা মেয়াদহ ইন্টারনেট ডাটা এ ব্যাপারে কমিশনকে দ্রুত কার্যকর উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

Leave Your Comments