নতুন ইলেকট্রিক স্কুটার আনল টিভিএস

প্রকাশ: সোমবার, ০২ সেপ্টেম্বর, ২০২৪
Image টেকভয়েস২৪  ডেস্ক
news-banner
  ছবি: সংগৃহীত
যারা শহরে বসবাস করেন তাদের তাদের প্রতিদিন কর্মস্থলে যাতায়াতে মোটা অংকের টাকা খরচ হয়। কর্মজীবীদের যাতায়াত খরচ বাঁচাতে টিভিএস আনল নতুন স্কুটার। যার মডেল টিভিএস আইকিউব। 

টিভিএস আইকিউব কোম্পানির লাইনআপের একমাত্র বৈদ্যুতিক স্কুটার এবং এটি কোম্পানির বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

টিভিএসের মতে, আইকিউবের খরচ যেকোনও পেট্রোল টু-হুইলার থেকে অনেক কম। অন্যদিকে পেট্রোল-চালিত টু-হুইলারগুলোর জন্য প্রচুর রক্ষণাবেক্ষণের প্রয়োজন হয়, যেখানে বৈদ্যুতিক স্কুটারগুলোর জন্য শুধুমাত্র সামান্য রক্ষণাবেক্ষণের প্রয়োজন হয়।

এই স্কুটার ফুল চার্জ দিতে বিদ্যুৎ খরচ হয় মাত্র ৩ ইউনিট বিদ্যুৎ। আইকিউবের এসটি মডেলটি ৪ ঘন্টা ৬ মিনিটে সম্পূর্ণ চার্জ হয়ে যায়। এর পরে এটি ১৪৫ কিলোমিটার পর্যন্ত চালানো যাবে। অর্থাৎ কেউ যদি প্রতিদিন ৩০ কিমি যাতায়াত করে, তাহলে এই ইলেকট্রিক স্কুটারটিকে সপ্তাহে দুইবার চার্জ করতে হবে।

দুবার চার্জ করতে খরচ হবে ৪০ টাকার কিছু বেশি। অর্থাৎ গড় মাসিক খরচ ২০০ টাকারও কম। প্রতিদিন এই খরচ হবে ৫ টাকা। একই সময়ে, দুইবার চার্জে এর রেঞ্জ হবে ২৯০ কিমি। তার মানে এই খরচে প্রতিদিন গড়ে ৩০কিমি যাতায়াত করা যাবে।

টিভিএস আইকিউব ইলেকট্রিক স্কুটারে ৭-ইঞ্চি টিএফটি টাচস্ক্রিন, ইনফিনিটি থিম পার্সোনালাইজেশন, ভয়েস অ্যাসিস্ট, অ্যালেক্সা স্কিলসেট, মিউজিক প্লেয়ার কন্ট্রোল, ওটিএ আপডেট, প্লাগ-এন্ড-প্লে ফাস্ট চার্জিং উইথ ক্যারি, সেফটি ইনফরমেশন, ব্লুটুথ এবং ক্লাউড কানেক্টিভিটির মতো ফিচার রয়েছে। এছাড়াও এতে অনেকটাই স্টোরেজ স্পেস পাওয়া যায়।

আইকিউব স্কুটারে একটি ৫.১ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক ইনস্টল করা হয়েছে, যার রেঞ্জ ১৪০ কিমি। এই স্কুটারে ৫-ওয়ে জয়স্টিক ইন্টারঅ্যাক্টিভিটি, মিউজিক কন্ট্রোল, যানবাহনের স্বাস্থ্যের সঙ্গে প্রোঅ্যাকটিভ নোটিফিকেশন এবং ৪জি টেলিমেটিক্সের মতো দুর্দান্ত ফিচার রয়েছে। 

এটি ১.৫ কিলোওয়াট দ্রুত চার্জিং সমর্থন করে। এর স্মার্ট কানেক্টিভিটি প্ল্যাটফর্ম আরও ভালো নেভিগেশন সিস্টেম, টেলিমেটিক্স ইউনিট, অ্যান্টি-থেফ্ট এবং জিওফেন্সিং-এর মতো ফিচার সরবরাহ করে।

Leave Your Comments