ঢাকায় চার দিনব্যাপী টেক্সটেক প্রদর্শনী নভেম্বরে

প্রকাশ: সোমবার, ২১ অক্টোবর, ২০২৪
Image টেকভয়েস২৪ রিপোর্ট
news-banner
  ছবি: সংগৃহীত
ঢাকায় অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক টেক্সটাইল প্রদর্শনী ‘টেক্সটাইল সিরিজ অব এক্সিবিশন’। এর মধ্যে রয়েছে ‘২৩ তম টেক্সটেক বাংলাদেশ ২০২৪ আন্তর্জাতিক এক্সপো ২০২৪’, ‘২২তম ঢাকা আন্তর্জাতিক ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক শো ২০২৪-সামার এডিশন’ এবং ‘৪৩তম ডাই+ক্যাম বাংলাদেশ ২০২৪ আন্তর্জাতিক এক্সপো’।

৬ থেকে ৯ নভেম্বর অনুষ্ঠেয় এই আয়োজনে গার্মেন্টস ও টেক্সটাইল শিল্পের বিভিন্ন পণ্যসামগ্রী ও নিত্য-নতুন প্রযুক্তি প্রদর্শন করা হবে।


সোমবার (২১ অক্টোবর) প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রদর্শনীর উদ্যোক্তারা। কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস (সেমস-গ্লোবাল ইউএসএ) এই প্রদর্শনীর আয়োজন করছে।

সেমস-গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম জানান, ২২ বছরের ধারাবাহিকতায় রাজধানীর পূর্বাচলে বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে শুরু হতে যাচ্ছে চার দিনব্যাপী আন্তর্জাতিক এই প্রদর্শনী। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য এই প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

তিনি জানান, প্রদর্শনীগুলো ক্রেতা ও সরবরাহকারীদের জন্য বাংলাদেশে অনুষ্ঠিত সর্ববৃহৎ বিজনেস-টু-বিজনেস (বি-টু-বি) মিটিং প্লেস। যেখানে ব্যবসার প্রসারে সরাসরি যোগাযোগের মাধ্যমে ক্রেতা এবং সরবরাহকারীরা কাজ করতে পারবেন। অর্থ, শ্রম ও সময়ের সাশ্রয়ে গার্মেন্টস ও টেক্সটাইল শিল্প সংশ্লিষ্ট ক্রেতা এবং সরবরাহকারীরা এক ছাদের নিচে একত্রিত হতে পারবেন। প্রদর্শনীতে বিদেশি ক্রেতা ও বিক্রেতাদের অংশগ্রহণ বাংলাদেশে পর্যটনের ক্ষেত্রেও ভিন্ন মাত্রা যুক্ত করবে।

আয়োজকরা জানান, এ প্রদর্শনীগুলো প্রতি বছর বাংলাদেশ, ব্রাজিল, মরক্কো, থাইল্যান্ড ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হয়। এবারের প্রদর্শনীগুলোয় ২ হাজার ২৪৫ এর বেশি বুথসহ ৩৭টি দেশের প্রায় ১ হাজার ৪৭৫ টির বেশি কোম্পানি প্রতিনিধিত্ব করছে।

image

আপনার মতামত দিন