জাওয়ার রেট্রো মডেলের বাইক

প্রকাশ: বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪
Image টেকভয়েস২৪  ডেস্ক
news-banner
  ছবি: সংগৃহীত
নতুন রেট্রো মডেলের মোটরসাইকেল আনল জাওয়া ইয়েজদি মোটরসাইকেলস। নাম জাওয়া ৪২ এফজে। ভারতে এই বাইকের দাম ২ লাখ রুপি। সম্প্রতি জাঁকজমপূর্ণ আয়োজনে ভারতে এই বাইক উন্মোচন করা হয়। জাওয়া ৪২ লাইনআপেই যোগ হয়েছে নতুন মডেলটি। তবে দুই বাইকের মধ্যে ফিচারে কিছু পার্থক্য রয়েছে।

জেনে রাখুন, জাওয়া ৪২ এফজে শক্তির দিক থেকে জাওয়া ৪২ এর চাইতে পিছিয়ে। মোটরসাইকেলটির আপাদমস্তক রেট্রো থিম ফুটিয়ে তোলা হয়েছে। এতে উপস্থিত অ্যালুমিনিয়ার প্লেটসহ টিয়ার ড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক ও জাওয়া ৪২ এর ন্যায় সাইড প্যানেল। অর্থাৎ সংস্থা তাদের এই বাইকেও নিজেস্ব ঘরানা বজায় রেখেছে।

এছাড়া রয়েছে, মাল্টি-স্পোক অ্যালয় হুইল, ব্ল্যাক-আউট ইঞ্জিন এবং আপসোয়েপ্ট এগজস্ট। আবার লোয়ার ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে ওয়্যার স্পোক হুইল।

জাওয়া ৪২ এফজে মোট পাঁচটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে। এতে উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে উপস্থিত এলইডি লাইট, ইউএসবি চার্জিং পোর্ট এবং সিঙ্গেল-পড ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এতে শক্তির উৎস হিসেবে দেওয়া হয়েছে একটি ৩৩৪ সিসি, লিকুইড-কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ২১.৪৫ বিএচপি শক্তি এবং ২৯.৬২ এনএম টর্ক উৎপন্ন হয়। মোটরের সঙ্গে সংযুক্ত ৬-গতির গিয়ারবক্স, স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ।

জাওয়া ৪২ এফজে মডেলে হার্ডওয়্যার হিসাবে দেওয়া হয়েছে একটি ৪১ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন শক অ্যাবজর্বার। আবার ব্রেকিংয়ের  দায়িত্ব পালন করতে রয়েছে ৩২০ মিমি ফ্রন্ট এবং রিয়ার ডিস্ক ব্রেক। এছাড়া রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস। বর্তমানে বুকিং চলছে বাইকটির।

Leave Your Comments