যে কাজটি না করলে বন্ধ হবে ফেসবুক

প্রকাশ: মঙ্গলবার, ০৬ মার্চ, ২০১৮
Image টেকভয়েস২৪  ডেস্ক
news-banner
  ছবি: সংগৃহীত


জনপ্রিয় সামািজক যোগাযোগমাধ্যম ফেসবুক কর্তৃপক্ষ প্রায় সকল প্রোফাইল পেজে একটি করে নোটিফিকেশন পাঠিয়েছে। নোটিফিকেশনে প্রত্যেককে জানানো হয়েছে সিকিউরিটি ফিচার সেট করার জন্য। তা না হলে বড় বিপদে পড়তে পারেন।

 

ফেসবুকের তরফ থেকে জানানো হয়েছে ১৮ ডিসেম্বরের মধ্যে এই কাজটি করতে হবে। ওই দিনের মধ্যে যদি না করা হয় তাহলে ফেসবুক প্রোফাইলটি লক হয়ে যাবে। সিকিউরিটি ফিচার-অন না করা পর্যন্ত তা প্রোফাইলটি আর অন করা যাবে না।

 

সিকিউরিটি ফিচার সেট করতে যা করবেন

প্রথমে ফেসবুক অ্যাপটি ওপেন করুন। এরপর ডানদিকের কোনে হ্যামবার্গার মেনুতে ক্লিক করুন। সেখানে অনেকগুলো অপশন থাকবে। ক্লিক করুন সেটিংস অ্যান্ড প্রাইভেসি অপশনে। ফের সেটিংস অপশনটি দেখা যাবে এবং তাতে ক্লিক করুন।

 

এরপর ক্লিক করুন সিকিউরিটি অ্যান্ড লগইন সেখানে সবার ওপরে দেখা যাবে ফেসবুক প্রোটেক্ট অপশন এবং সেটি অফ করা থাকবে। ক্লিক করতে হবে তার উপর। সেখানে ফেসবুক প্রোটেক্ট অপশন খুলে যাবে।

 

নেক্সট অপশনের উপর ক্লিক করুন। অ্যাডভান্স সিকিউরিটি- উপর বেশ কিছু তথ্য দেখাবে। পরের অপশনে ফিনিস করলেই আপনার প্রোফাইলের জন্য সিকিউরিটি ফিচার অপশন চালু হবে।

 

ফেসবুকের তরফে বেশ কয়েকদিন আগেই এই সিকিউরিটি ফিচারটি অন করার জন্য জানানো হয়েছিল। ১৮ ডিসেম্বর ২০২১ তারিখের মধ্যে পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করার জন্য বেশ কিছুদিন আগে থেকেই ফেসবুক ব্যবহারকারীদের ফোনে নোটিফিকেশন পাঠাচ্ছে সংস্থাটি। এর আগেও নিরাপত্তা বিষয়ে একাধিক আপডেট এনেছে মেটা।

Leave Your Comments